সিলেট ও সুনামগঞ্জে দু’দিন ধরে ত্রাণ বিতরণ করছে নড়াইলের স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন khulna tv

সিলেট ও সুনামগঞ্জে দু’দিন ধরে ত্রাণ বিতরণ করছে নড়াইলের স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন

খুলনা বিভাগ

খন্দকার সাইফুল নড়াইলঃ সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে নড়াইলের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’। গত দু’দিন ধরে ২২০টি পরিবারের মাঝে ত্রাণ, রান্না করা খাবার ও নতুন পোশাক বিতরণ করেন তারা।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে-চার কেজি করে চাল, এক কেজি করে ডাল, পেঁয়াজ, আলু ও তেল, আধা কেজি করে রসুন, চিড়া ও মুড়ি এবং একটি করে স্যানিটারি ন্যাপকিন, পানি বিশুদ্ধকরণ ওষুধ ও স্যালাইন।

এছাড়া ৫০০ শিশুর মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়। স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মির্জা গালিব সতেজ জানান, ২০১৭ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অসহায়, ছিন্নমূল ও ভাসমান বেদে সম্প্রদায়ের জীবনযাত্রার মান উন্নয়নের কাজ করে যাচ্ছেন তারা।

এরই ধারাবাহিকতায় এবার বানভাসি সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা তাদের। পড়ালেখার খরচ থেকে টাকা জমিয়ে সংগঠনের সদস্যরা বন্যাদুর্গতদের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন। এছাড়া তাদের আত্মীয়-স্বজন, প্রবাসী ছাড়াও নড়াইলের খুচরা ব্যবসায়ী ও পথচারীরা তাদের এ কাজে সহযোগিতা করেছেন। সবমিলে দুই লাখ টাকার ত্রাণ বিতরণ করছেন তারা।

পরবর্তীতে আরো ত্রাণ দেয়ার ইচ্ছা আছে। এদিকে, ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে শিক্ষা ও জীবনযাত্রা মানউন্নয়ন নিয়ে কাজের স্বীকৃতিস্বরূপ ‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার-২০২১’ জয়লাভ করেছে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনটি।

Khulna TV

Tagged

Leave a Reply