লক্ষ্মীপুরে শিয়ালের মাংস বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ১জনের কারাদণ্ড khulna tv

লক্ষ্মীপুরে শিয়ালের মাংস বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ১জনের কারাদণ্ড

অর্থনীতি

স্টাফ রিপোর্ট : লক্ষ্মীপুর রামগতি উপজেলাতে শিয়ালের মাংস বিক্রির দায়ে রঞ্জিত চন্দ্র দাস (৪৫) নামে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (২৩ মে) সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তনু চৌধুরী এ আদেশ দেন।

এর আগে সকালে রামগতি পৌর শহরের আলেকজান্ডার বাজার থেকে রঞ্জিতকে হাতেনাতে আটক করা হয়। রঞ্জিত আলেকজান্ডার এলাকার বাসিন্দা। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রঞ্জিত প্রায়ই শিয়ালের মাংস বিক্রি করতেন।

বিভিন্ন এলাকায় গিয়ে ফাঁদ পেতে তিনি শেয়াল আটক করতেন। এরপর জবাই করে মাংস বিভিন্ন বাজারে বিক্রি করতেন। বিভিন্ন সময় অভিযোগ পেলেও তাকে হাতেনাতে আটক করা সম্ভব হয়নি। খবর পেয়ে শিয়ালের মাংস বিক্রিকালে তাকে আলেকজান্ডার বাজার থেকে আটক করা হয়। এই সময় শিয়ালের চামড়াসহ ছয় কেজি মাংস উদ্ধার করা হয়েছে। পরে মাংসগুলো গর্ত করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

ইউএনও এস এম শান্তনু চৌধুরী বলেন, শিয়ালের মাংস বিক্রি দণ্ডনীয় অপরাধ। রঞ্জিতকে শিয়ালের মাংস বিক্রিকালে হাতেনাতে ধরা হয়। তাকে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ইং অনুযায়ী সাজা দেওয়া হয়েছে।

Tagged

Leave a Reply