khulna tv

রোটারী ক্লাব অব সুন্দরবনের পক্ষ থেকে খুলনার বিভিন্ন কবরখানা ও শ্মশানে মাটি খোড়ার সরঞ্জামাদি বিতরণ

বাংলাদেশ

স্টাফ রিপোর্টের সাব্বির হোসেন : খুলনা মহিলা আলিয়া মাদ্রাসার সম্মেলন কক্ষে ঐতিহ্যবাহী রোটারী ক্লাব অব সুন্দরবনের পক্ষ থেকে খুলনার বিভিন্ন কবরখানা ও শ্মশানে কবর খোড়ার সরঞ্জামাদি ( খোন্তা কোদাল, দা ,কাচি ও বালতি ) প্রদান করেন। রোটারী ক্লাব অব সুন্দরবনের প্রেসিডেন্ট শরিফুল আলম মুকুল এর সভাপতিত্বে ক্লাবের সেক্রেটারি পিপি কামরুল করিম বাবুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তর এর উপ-পরিচালক ও  president-elect ইঞ্জিনিয়ার রোটারিয়ান আলহাজ্ব আজিজুল হক জোয়ার্দ্দার ।

প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন প্রকল্প বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও রোটারির অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট কোডিনেটর  আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল। উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন পিপি আলহাজ্ব  শেখ আবেদ আলী, আলহাজ্ব ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার পিপি মোহাম্মদ মোস্তফা  পিপি  নাসির উজ জামান  রোটারিয়ান হাকিম মতিয়ারা  আলহাজ্ব মোঃ কামাল হোসেন , মাওলানা মোঃ মহিবুল্লাহ,  মালেক হাজী কবরখানা মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ সোলাইমান হোসেন কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন ও খুলনা মহিলা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ সালেহ আহমেদ দোয়া পরিচালনা করেন।

কবরখানা ও শ্মশানে সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন   মানুষের মৃত্যু অবধারিত পরকাল শুরুর  প্রথম ধাপ কবর স্থান সে কবর খোড়ার যন্ত্রপাতি প্রদান সামাজিক দায়বদ্ধ থেকে করছি। করোনার মহামারীতে মানুষের মৃত্যুহার কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায় প্রত্যেক কবরস্থানে কবর খোঁড়া কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায়  এই প্রকল্পটির প্রধান করার সিদ্ধান্ত গৃহীত হয় । রোটারিয়ান নেতৃবৃন্দ বলেন এই যন্ত্রপাতি মানবকল্যাণের সেবায় ব্যবহৃত হবে। যেসকল কবরখানা ও শ্মশানে সরঞ্জামাদি বিতরণ করা হয়। হাজী মালেক কবরখানা টুটপাড়া কবরখানা নিরালা কবরখানা বসুপাড়া কবরখানা গোয়ালখালি কবরখানা  রায়েরমহল মানব কল্যাণ ফাউন্ডেশন টেক্সটাইল মিল কবরখানা বটিয়াঘাটা বালিয়াডাঙ্গা কবরখানা এবং রূপসা শ্মশান সহ  দশটি কবরখানায়  সামগ্রী প্রদান করা হয়।

KHULNA TV

Tagged

Leave a Reply