মরন নেশা ইয়াবা সেবনে ভয়ানক পরিণতি_khulna tv

মরন নেশা ইয়াবা সেবনে ভয়ানক পরিণতি অন্তত একবার ভেবে দেখুন !

বাংলাদেশ

মরন নেশা ইয়াবা সেবনে ভয়ানক পরিণতি অন্তত একবার ভেবে দেখুন !

সকল নেশাকে ছাড়িয়ে গেছে ইয়াবা। এমন কোনো এলাকা নেই যেখানে ইয়াবার থাবা নেই। ইয়াবায় আসক্ত বিভিন্ন শ্রেণি পেশার, বিভিন্ন বয়সের নারী-পুরুষ। বাবা, লাল জবা, লালগোলাপ, চামেলী, ক্রেজি, ক্যান্ডি, চকোলেট নানা নামে নেশাটি প্রচলিত। ছোট আকারের এ ট্যাবলেটটি ধ্বংস করে দিচ্ছে যুবসমাজকে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে (ডিএনসি) চিকিৎসা ও পুনর্বাসন প্রক্রিয়া বিভাগের পরিচালক সফিদুল ইসলাম বলেন, মাদক সেবনকারী যেসব রোগী দেশের বিভিন্ন হাসপাতাল ও মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি হন, তাদের ৭০ শতাংশই ইয়াবায় আসক্ত। ইয়াবা সেবনকারী বেশির ভাগের বয়স ১৪-৩০ বছরের মধ্যে বলে জানান তিনি।

মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. মুহিত কামাল বলেন, কৌতূহল ও হতাশা থেকেই মানুষ মাদকাসক্ত হচ্ছে। তরুণীদের অনেকে বয়ফ্রেন্ডের পাল্লায় পড়ে, কেউ স্লিম হওয়ার জন্য ইয়াবা সেবন করছে। তরুণদের অনেকেই হতাশা থেকে মাদক নিচ্ছে। ব্যতিক্রমও আছে। কেউ কেউ রাত জাগার জন্য ইয়াবা সেবন করছে। কিন্তু এর পরিণতি অত্যন্ত ভয়ানক। যারা সেবন করছেন তারা বুঝতে পারছেন না। নেশা এরকমই। শুরুতে একটু আধটু নিতে নিতেই আসক্তির অন্ধকারে হারিয়ে যান সেবনকারীরা। একসময় তাদের মস্তিষ্কে রক্তক্ষরণ, নিদ্রাহীনতা, খিঁচুনি, মস্তিষ্ক বিকৃতি, রক্তচাপ বৃদ্ধি, অস্বাভাবিক হৃদস্পন্দন, হার্ট অ্যাটাক, কিডনি বিকল, চিরস্থায়ী যৌন-অক্ষমতা, ফুসফুসের প্রদাহসহ ফুসফুসে টিউমার ও ক্যান্সার হতে পারে।

অন্তত একবার ভেবে দেখুন সূ-স্বাস্থ্য,সুন্দর জীবন,সুন্দর মানুষিকতা নিয়ে সুন্দর এই পৃথিবীতে আপনি কি সুন্দর ভাবে বেঁচে থাকতে চান?
না কি এদের ন্যায় নির্মম পরিণতি ভোগ করবেন। মহান রাব্বুল আল-আমিন আপনাকে পাঠিয়েছেন কি শুধু আপনার সুখের জন্য?
না কি আপনার জীবনের সাথে অনেক গুলি মানুষের জীবন জড়িত  তাদের মুখের দিকে তাকিয়ে হলেও আপনি মরন নেশার জীবন
থেকে ফিরে আসুন। সেই সাথে আমাদের জীবনের মুল্যবোধ তৈরি হোক এই য়ে

“এমন জীবন তুমি করিবে গঠন,মরনে হাসিবে তুমি কাদিবে ভুবন”

অত:এব সিদ্ধান্ত আপনার।

সূত্র : দেওয়ান ওমর ফারুক (খুলনা টিভি )

Tagged

Leave a Reply