ভারতের জম্মু ও কাশ্মীর সমস্যা আন্তর্জাতিক ভাবে এর সমাধান হওয়া উচিত তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান

ভারতের জম্মু ও কাশ্মীর সমস্যা আন্তর্জাতিক ভাবে এর সমাধান হওয়া উচিত তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান

আন্তর্জাতিক

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম: আজ আন্তর্জাতিক জাতিসংঘের সাধারণ সভায় ভারতের জম্মু ও কাশ্মীরের সমস্যা কে আন্তর্জাতিক মহলের কাছে তুলে ধরলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান। তিনি বলেন বর্তমানে ভারতের জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের উপর মানবাধিকার লঙ্ঘনের মতো ঘটনা ঘটাচ্ছেন ভারতের সামরিক বাহিনীর সদস্যরা।

সেখানে জম্মু ও কাশ্মীরের মানুষের অধিকার কে কেড়ে নিতে চায় ভারতের সরকার। তারা ইতিমধ্যেই, ৩৭০,ধারা, জারি করে বিশেষ ক্ষমতা কেড়ে নিয়েছেন জম্মু ও কাশ্মীরের মানুষের কাছ থেকে। তাই নয় সেখানে সাধারণ মানুষের উপর জুলুম চালিয়ে যাচ্ছেন ভারতের সামরিক বাহিনীর সদস্যরা। এবং ভারত সরকার সেখানে মুসলিম জনগোষ্ঠীর মানুষ কে দেখে হয়রানি করাচ্ছেন ।

বহু মুসলিম যুবককে সন্ত্রাসী সংগঠনের সাথে যুক্ত বলে তাদের কে ইন কাউন্টার করে মেরে দিচ্ছেন। এই জলন্ত সমস্যার সমাধান করতে হবে আন্তর্জাতিক জাতিসংঘের সদনের সব দেশ কে। এবং ভারতের জম্মু ও কাশ্মীরের, ৩৭০,ধারা, অবিলম্বে ফিরিয়ে নিতে হবে। জেনেভায় চুক্তি মতো ভারতের জম্মু ও কাশ্মীরের মানুষের জন্য শান্তি ফিরিয়ে আনার জন্য সকল দেশের কাছে আবেদন করেন।

আজকের এই তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান ভাষনের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী জনাব ইমরান খান বলেন যে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান যা বলেছেন সবটাই সত্য জম্মু ও কাশ্মীরের মানুষের স্বাধীনতা যুদ্ধে তুরস্ক ও পাকিস্তান সবসময় তাদের পাশে থাকবে বলে জানিয়েছেন।

তবে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান যা বলেছেন তার তিব্র বিরোধিতা করেন ভারতের সরাস্ট্র মন্ত্রী ও দিল্লির সাউথ ব্লক থেকে। তারা বলেন যে এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়ে কোন দেশ যেন নাক না গলায়।

কিন্তু আজ যে ভাবে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ এরদোগান জম্মু ও কাশ্মীরের মানুষের জন্য বলেছেন তা যারা জম্মু ও কাশ্মীরের মাটিতে আজাদির জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের কে উৎসাহিত করবে বলে মনে করেন বহু দেশ। এর ফলে ভারতের প্রতিবেশী দেশ আফগানিস্তানের তালিবান মিলিয়েশিয়ার যোদ্ধাদের উৎসাহিত করবে জম্মু ও কাশ্মীরের আজাদির লড়াই করছে তাদের মদত দিতে।

খুলনা টিভি/khulnatv

Tagged

Leave a Reply