Morshed Nowaz পাঁচ শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলাদেশ স্কাউটস এর সুরক্ষাসামগ্রী বিতরণ_khulna tv

পাঁচ শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলাদেশ স্কাউটস এর সুরক্ষাসামগ্রী বিতরণ

খুলনা বিভাগ

খুলনা টিভি ডেস্ক : বাংলাদেশ স্কাউটস-এর মাধ্যমে বাংলাদেশ স্কাউটস খুলনা জেলার পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানে সুরক্ষাসামগ্রী বিতরণ করেছে ডেটল-হারপিক। গত বৃহস্পতিবার সার্কিট হাউজ মিলনায়তনে এই সুরক্ষাসামগ্রী হস্তান্তর করা হয়।

বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে দেশজুড়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর বন্ধ ছিল। এ সময় প্রায় সবরকম পাঠদান অনলাইনে সম্পন্ন হয়েছে। বর্তমানে সংক্রমণের হার তুলনামূলক কমে আসায় সরকার সম্প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণীকক্ষে পাঠদান শুরু করেছে। তারই ধারাবাহিকতায়, সর্বত্র সঠিকভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সরকারের পাশাপাশি এই উদ্যোগে কাজ করছে ডেটল-হারপিক।

অনুষ্ঠানের গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিকুর রহমান খান, বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (এক্সটেনশন স্কাউটিং) মো: আবু হান্নান, বাংলাদেশ স্কাউটস খুলনা অঞ্চলের কোষাধ্যক্ষ মো: দেলোয়ার হোসেন, বাংলাদেশ স্কাউটস খুলনা অঞ্চলের উপ-পরিচালক লতিফ উদ্দিন আহম্মদ, খুলনা মেট্রোপলিটন স্কাউটসের সম্পাদক মো: মাহবুব রহমান, রেকিট বাংলাদেশ-এর প্রতিনিধি সাজ্জাদ হোসাইন সারজিলসহ স্কাউট ইউনিটের অন্যান্য স্কাউট ও স্কাউটারবৃন্দ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিকুর রহমান খান বলেন, “আমরা লক্ষ্য করছি যে করোনাকালে বাংলাদেশ স্কাউটস-এর কাজের প্রাসঙ্গিকতা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। বর্তমান সময়ের জন্য স্কাউটস-এর আদর্শ যথেষ্ট উপযোগী এবং সামগ্রিক অবস্থায় লক্ষ্যণীয় পরিবর্তন আনতে সক্ষম।” তিনি আরও বলেন, “স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতের কাজে ডেটল-হারপিক-এর অবদান অনস্বীকার্য। তাই তাদের আমি আন্তরিক ধন্যবাদ জানাই।”

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (এক্সটেনশন স্কাউটিং) মো: আবু হান্নান বলেন, “দেশ ও জাতির কল্যাণে বাংলাদেশ স্কাউটস সদা সচেষ্ট। তবে এই মুহূর্তে সমাজকল্যাণের যে সুযোগ আমরা পেয়েছি তা অন্যান্য সময়ের তুলনায় অনেক ভিন্ন। সামাজিক কল্যাণে গৃহীত বিভিন্ন উদ্যোগে রেকিট বাংলাদেশকে আমরা সর্বদা পাশে পেয়েছি এবং ভবিষ্যতেও রেকিটের সহযোগিতায় অসংখ্য সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করতে পারবো বলে আমি আশাবাদী।”

বাংলাদেশ স্কাউটস খুলনা অঞ্চলের কোষাধ্যক্ষ মো: দেলোয়ার হোসেন বলেন, “দেশের এই সংকটাপন্ন পরিস্থিতিতে ডেটল-হারপিকের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। শুধু খুলনা নয়, দেশের যেকোন স্থানে এই ধরণের সমাজ কল্যাণমূলক কাজে সাহায্য করতে বাংলাদেশ স্কাউটস সর্বদা প্রস্তুত।”

রেকিট বাংলাদেশ এর প্রতিনিধি সাজ্জাদ হোসাইন সারজিল বলেন, “দীর্ঘ দেড় বছর বিরতির পর শিক্ষার্থীরা শিক্ষাঙ্গনে ফিরলেও করোনার প্রভাব এখনও সম্পূর্ণরূপে কাটেনি। তাই চলমান পরিস্থিতির কথা মাথায় রেখে শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করা আবশ্যক হয়ে দাঁড়িয়েছে। ব্র্যাক ও স্কাউটসের মাধ্যমে দেশের দুই শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে আমরা হাইজেন পণ্য বিতরণ করেছি। তারই ধারাবাহিকতায় এবার খুলনার পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানে সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে।

খুলনা টিভি

Tagged

Leave a Reply