Gangni Meherpur burnt down in the fire_ pic khulna tv

গাংনীতে পৃথক পৃথক দুটি স্থানে অগ্নীকান্ডে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

খুলনা বিভাগ

জুরাইস ইসলাম মেহেরপুর: মেহেরপুরের গাংনীর ওলিনগর ও গাড়াডোব গ্রামে অগ্নীকান্ডে নগদ টাকা ও অন্যান্য মালামালসহ অন্ততঃ ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গাংনীর ওলিনগরে মঙ্গলবার ভোরে এই অগ্নীকান্ডের ঘটনা ঘটেছে। এতে পিয়ারুল ইসলাম নামের এক কৃষকের তিনটি ঘর ও একটি গাভিগরু দুইটি ছাগল ভষ্মিভুত হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট ও মশার কয়েল থেকে এ অগ্নীকান্ডের সুত্রপাত বলে জানিয়েছেন বামন্দী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ওলিনগর গ্রামের পিয়ারুল ইসলাম জানান, গরুর মশা তাড়ানোর জন্য তিনি গোয়াল ঘরে মশার কয়েল জালিয়ে দেন। মঙ্গলবার ভোর রাতে ওই আগুন গোয়াল ঘরে লাগে। পরে তা ছড়িয়ে পড়ে গোটা বাড়িতে। এতে গোয়াল ঘরে থাকা একটি গরু ও দুটি ছাগলের মৃত্যু হয়। সাথে বাড়িতে রাখা নগদ টাকাসহ বাড়ির সমস্থ মালামাল পুড়ে ভষ্মিভুত হয়। এতে অন্ততঃ ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

গাড়াডোব গ্রামের কৃষক আমানুল হক জানান, সোমবার রাতে খাবার খাওয়ার প্রস্তুতি নিচ্ছিল বাড়ির সবাই। হঠাত প্রতিবেশিরা রান্না ঘরে আগুন দেখতে পেয়ে জানালে তা নেভানোর চেষ্টা করা হয়। সেই সাথে বামন্দী ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। মুহুর্তে রান্না ঘর থেকে আগুন ছড়িয়ে পড়ে অন্যান্য ঘরে। এতে নগদ ৩ লাখ টাকা, আসবাবপত্র, ধান গমসহ অন্ততঃ ৫ লাখ টাকার মালামাল ভষ্মিভুত হয়।

গাংনী উপজেলার বামন্দী ফায়ার সার্ভিস স্টেশনের সাব-অফিসার ইসাহক আলী জানান, গাড়াডোব গ্রামের আমানুলের বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিটে ও ওলিনগর গ্রামের পিয়ারুলের বাড়িতে মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের টীম ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। দুটি স্থনে অন্ততঃ ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, ইতোমধ্যে ভুক্তভোগী পরিবার দুটিকে আবেদন দিতে বলা হয়েছে। আবেদন পেলে তাদেরকে সরকারী সহায়তা প্রদান করা হবে।

খুলনা টিভি

Tagged

Leave a Reply