পশ্চিম বাংলার নারদা কান্ডে

আজ পশ্চিম বাংলার বিধানসভার অধ্যক্ষের বাধ্যতামূলক ডাকে সাড়া দিলেন না, সি বি আই ও ইডির কর্মকর্তারা

আন্তর্জাতিক

সম্মতি পশ্চিম বাংলার নারদা কান্ডের গ্রেফতার হওয়া পশ্চিম বাংলার বিধান সভার সদস্য ও রাজ্যের মন্ত্রী শ্রীসুব্রত মুখোপাধ্যয় ও জনাব ফিরাদববি হাকিম ও বিধায়ক শ্রীমদনমিত্র এবং কলকাতা পৌরসভার সাবেকমেয়র ও সাবেক পশ্চিম বাংলার মন্ত্রী শোভনদেবচট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সি বি আই ও ইডির যে চার্জশিট দিয়েছে তার কপি পশ্চিম বাংলার বিধান সভার অধ্যক্ষের কাছে প্রতি কপি দেওয়া কে কেন্দ্র করে বিধান সভা অবমাননার দায়ে আজ পশ্চিম বাংলার সি বি আই এর ডি এস পি শ্রী সত্যেন্দ্র সিঙ আই পি এস ও পশ্চিম বাংলার ইডির আধিকারিক শ্রী রথীন বিশ্বাস কে তলব করে পশ্চিম বাংলার বিধান সভার অধ্যক্ষ শ্রী বিমান ব্যানার্জী।

কিন্তু তার ডাকে সাড়া দিলেন না ও হাজির হন নি সি বি আই ও ইডির আধিকারিকরা। তারা আজ পশ্চিম বাংলার বিধানসভার সচিব কে চিঠি লিখে জানিয়েছেন যে তারা যে কেস ডাইরি নিয়ে তদন্ত করছেন তা কলকাতা হাইকোর্টের ও ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে। অর্থাৎ তারা কারো কাছে দায়বদ্ধ নয়।

সেই সঙ্গে তারা জানিয়েছেন যে যে হেতু এই তদন্ত ও গ্রেফতারীয় পরোয়ানার নির্দেশ এ অনুমতি দিয়েছে পশ্চিম বাংলার রাজ্যপাল শ্রী জগদীশ ধনকড়। তাই তাদের বিধান সভার স্পিকারের কাছ থেকে কোন চার্জশিট দেওয়ার অনুমতি নেবার দরকার নেই। কারণ পশ্চিম বাংলার বিধানসভার সদস্য ও বিধান সভার স্পিকার তিনি পশ্চিম বাংলার রাজ্যপালের কাছ থেকে শপথ নেন দেশের আইন শৃঙ্খলা ও ভারতের সাঙ বিধান কে রক্ষা করতে। তাই ভারতের সঙ বিধান এর রক্ষা করার দায়িত্ব রাজ্যপালের ও ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের।

তাই তারা সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে চার্জশিট দিয়েছে অভিযুক্ত ব্যাক্তিদের বিরুদ্ধে। তাই তারা কোন ভাবে স্পিকারের ডাকে সাড়া দেবেন না বলে জানিয়েছেন।। ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

khulnatv

Tagged

Leave a Reply