নিষেধাজ্ঞা অমান্য করে সিএনজি গাড়ীতে গ্যাস সিলিন্ডার ব্যবহার দিন দিন বাড়ছে

নিষেধাজ্ঞা অমান্য করে অভিনব কায়দায় সিএনজি গাড়ীতে গ্যাস সিলিন্ডার ব্যবহার বাড়ছে

বাংলাদেশ

নিষেধাজ্ঞা অমান্য করে সিএনজি গাড়ীতে অভিনব কায়দায় গ্যাস সিলিন্ডার ব্যবহার দিন দিন বাড়ছে। এ কাজের সাথে জড়িত কিছু অসাধু সিএনজি গাড়ী চালক। এতে করে সিএনজি গাড়ীতে যাতায়াত কারি যাত্রীদের জীবনের ঝুঁকি ও বাড়ছে। গ্যাস সিলিডার ব্যবহারে যে কোন সময়ে ঘটতে পারে চরম দুর্ঘটনা।

একাধিক যাত্রীর অভিযোগ করে বলেন, চিনাখড়া টু সুজানগর সড়কে অধিকাংশ সিএনজি গাড়ীতে যাত্রীর পিছনে অরক্ষিত অবস্থায় গ্যাস সিলিডার বেঁধে নিয়ে যাত্রী বোঝাই করে সিএনজি গাড়ী চালাচ্ছে।গ্যাস সিলিন্ডার দেখে মনে হয় এটোম বোমা বেঁধে রাখা হয়েছে,যে কোন সময়ে বিস্ফোরণ ঘটায় সম্ভবনা রয়েছে।

প্রতিবাদ করে কোন লাভ হয় না, তাৎক্ষণিকভাবে সিএনজি গাড়ী চালকের উত্তর ইচ্ছে হলে যাবেন, না হলে অন্য গাড়িতে যান। দাউদ নামক এক ব্যাক্তি জানান, সুজানগরের অধিকাংশ সিএনজি গাড়ীতে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে, এগুলো দেখার কেউ নেই, একদিকে ইচ্ছে মত ভাড়া আদায় করা হয় অন্য দিকে মৃত্যু ঝুঁকি নিয়ে চলতে হয়।নুরাল নামের এক ব্যক্তি বলেন, বড় ধরণের ক্ষতি হলে তখন এগুলো প্রসাশনের নজরে আসবে।

দেলোয়ার নামক এক ব্যাক্তি বলেন, সিএনজি গাড়ী গুলো বেপরোয়া গতি নিয়ে চলার কারণে মাঝে মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে থাকে, এগুলো মনিটরিং করা উচিত।এ ব্যাপারে সিএনজি গাড়ী মালিক সমিতির সভাপতি কামরুজ্জামান কালু
বলেন, সিএনজি গাড়ী তে গ্যাস সিলিন্ডার ব্যবহার বিষয়ে আমার জানা নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী বলেন, সিএনজি গাড়ী তে গ্যাস সিলিন্ডার ব্যবহার সমর্পণ নিষেধ,যদি কেউ গ্যাস সিলিন্ডার ব্যবহার করে থাকেন এটা আইন বহির্ভূত। জনসচেতনতা বাড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করে, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা টিভি/khulnatv

Tagged

Leave a Reply