জীবন বাঁচানোর দায়িত্ব নিন মৃতদেহের দাম দেওয়া লাগবে না-দেওয়ান ওমর ফারুক khulna tv

জীবন বাঁচানোর দায়িত্ব নিন মৃতদেহের দাম দেওয়া লাগবে না-দেওয়ান ওমর ফারুক !

বাংলাদেশ

জীবন বাঁচানোর দায়িত্ব নিন মৃতদেহের দাম দেওয়া লাগবে না-দেওয়ান ওমর ফারুক !

গত পাচটি বছর ধরে যখন বিশ্ব মিডিয়া লাগাতার নক করে বলছে-

“ঢাকা বসবাসের অনুপযুক্ত শহর”
“ঢাকা সবচেয়ে বড় জানজটের শহর”
“নিরাপত্তার সূচকে ঢাকার অবস্থান সবচেয়ে নিচে”
তখন আমাদের মন্ত্রীরা বলেছেন-

“নিউনিউইয়র্কের থেকে ঢাকার নিরাপত্তা ব্যবস্থা উন্নত”- স্বরাষ্ট্রমন্ত্রী
“আকাশ থেকে ঢাকা দেখলে লসএঞ্জেলস মনে হয়”- তথ্যমন্ত্রী।
“হাতিরঝিলে গেলে মনে হয় প্যারিসে এসেছি”- তথ্য মন্ত্রী।

আমার দেশের মানুষ আমরা নিরাপদ জীবন চাই। আমরা নিরাপদ শহর চাই। আমাদের মৌলিক অধিকার নিয়ে আমরা বাচতে চাই। নিরাপদ মানুষের ফায়দা, নিরাপদ জীবন, নিরাপদ শহর। আপনি আপনার সঠিক প্রতিনিধি নির্বাচন করেন না বলে, আপনার নেতা আপনার সাথে আপনার এলাকায় থাকে না। তারা থাকে আকাশে। একারনেই আকাশ থেকে দেখে আপনার শহরকে লসএঞ্জেলস মনে হয়। আপনাকে দেখে মনে হয় ‘এঞ্জেলিনা জোলি অথবা ব্রাডপিট’।

দোষ রাজনীতিবিদেরও না। দোষটা আমাদের মূর্খ জনগণের। আপনি/ আমি/ সরকার/ প্রশাসন কেউ চাই না এরকম ঘটনা ঘটুক। কিন্তু আমরা সবাই মিলেই এর জন্য দায়ী।

চলুন তালিয়া বাজাই। লাশের রাজনীতি আপনি বুঝবেন না ! বুঝতে চাইবেন না, আমরা বুঝতে ও চাইনা। আমরা চাই মানুষের অধিকার নিয়ে বাচতে।

পুরো দেশ যেখানে শোকে স্তব্ধ। সেখানে সরকারের উচ্চ পর্যায় থেকে ঘোষণা আসে প্রত্যেক মৃতদেহের জন্য ১ লাখ টাকা করে দেওয়া হবে কিন্তু আমরা চাই জীবনটা বাঁচানোর দায়িত্ব নিন, মরা দেহের দাম দেওয়ার দরকার নেই।

আন্তর্জাতিক মানবধিকার সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও খুলনা বিভাগীয় মহাসচিব দেওয়ান ওমর ফারুক বাবু চকবাজার ট্রাজেডি নিয়ে  এক শোক সভায় প্রধান অথিতির বক্তব্যে এবং তার নিজিস্স লিখিত শোকবার্তায় শোক প্রকাশ করে এই কথাগুলো বলেন।

তিনি চকবাজার ট্রাজেডির সকলের রুহের মাগফিরাত কামনা করে এবং শোকসন্তত্ব পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বলেন,  জীবনটা বাঁচানোর দায়িত্ব নিন, মরা দেহের দাম দেওয়ার দরকার নেই।

স্টাফ রিপোর্ট : দেওয়ান ওমর ফারুক ( খুলনা টিভি )

Tagged

Leave a Reply