মেহেরপুর গাংনীতে ছাত্রলীগের বাধায় পণ্ড জিয়াউর রহমানের জন্মদিন অনুষ্ঠান

মেহেরপুর গাংনীতে ছাত্রলীগের বাধায় পণ্ড জিয়াউর রহমানের জন্মদিন অনুষ্ঠান

খুলনা বিভাগ

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে মহিলা দলের সমাবেশ ছাত্রলীগের বাধায় পণ্ড হয়েছে। বুধবার (১৯জানুয়ারী) দুপুরে বিএনপি কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্টপতি জিয়াউর রহমানের ৮৬ তম জন্ম বার্ষিকী উৎযাপনে সমাবেশের আয়োজন করেছিল জেলা মহিলা দল। এসময় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল শুরু করলে চরম উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। এ ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছেন বিএনপি ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতাকর্মীরা জানান, দুপুরে বিএনপি কার্যালয়ে আসতে থাকেন মহিলা দলের বিভিন্ন এলাকার নেতার্কীরা। অনুষ্ঠানে উপস্থিত হন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন। সমাবেশ শুরুর মুর্হূতে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুল ও উপজেলা ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম সেন্টুসহ ছাত্রলীগ নেতাকর্মীরা বাস স্ট্যান্ডে জড়ো হয়ে বিক্ষোভ করে। বিক্ষোভ মিছিলটি বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেয়।

তারা বিএনপি নেতাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করে সমাবেশ বাতিলের দাবি জানান। এসময় বিএনপি কার্যালয়ের ভেতর থেকে মোবাইলে ভিডিও ধারণ করছিলেন কেউ। এ নিয়ে উত্তেজিত ছাত্রলীগ নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের গেটে লাথি দিয়ে ভাঙ্গার চেষ্টা করে। চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে বিএনপি নেতাকর্মীদের নিরাপদে বাইরে যাওয়ার ব্যবস্থা করে দেন।

কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার আগে সাংবাদিকদের সাথে কথা বলেন জেলা বিএনপি সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন। বিনা উস্কানিতে ছাত্রলীগের বাধার তীব্র সমালোচনা ও প্রতিবাদ জানান তিনি।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন বলেন, আমরা সবাই বাংলাদেশের মানুষ। রাজনীতি করার অধিকার সবার আছে। শান্তিপূর্ণ উপায়ে ঘরোয়া সমাবেশের আয়োজনও যদি না করতে পারি তাহলে এ দেশে মানুষের স্বাধীনতা কোথায়। এভাবে বাধা দিলে তার চরম মূল্য দিতে হবে বলে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি হুঁশিয়ারী করেন তিনি।

এদিকে বিএনপি নেতাকর্মীরা কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার পর বিক্ষোভ শেষ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। গাংনী বাস স্ট্যান্ডে সাংবাদিকদের বিফ্রিংকালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুল বলেন, জিয়াউর রহমান খুনী। এদেশে একজন খুনির জন্মদিন পালন করতে দেওয়া হবে না। বিএনপি নেতার্কীরা তাদের ঘরে বসে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। ষড়যন্ত্রের প্রতিবাদ করতে ছাত্রলীগ সব সময় মাঠে রয়েছে।

Tagged

Leave a Reply