পাইকগাছায় ৫ বছরেও ৮ কিলোমিটার রাস্তার কাজ শেষ না হওয়া জন দুর্ভোগ বেড়েছে

পাইকগাছায় ৫ বছরেও ৮ কিলোমিটার রাস্তার কাজ শেষ না হওয়া জন দুর্ভোগ বেড়েছে

খুলনা বিভাগ

মোঃ জিয়াউদ্দীন নায়েব: খুলনার পাইকগাছা হাসপাতালের ওয়াপদা থেকে লতা বাজার পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার রাস্তার কাজ ৫ বছরেও শেষ হয়নি। ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফলতির কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

ফলে জন দুর্ভোগ বেড়েছে।  উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানাযায়,২০১৬ সালে পাইকগাছা- লতা প্রধান সড়কের পিচ ঢালাইয়ের জন্য ৪ কোটি ৩৭ লাখ টাকা বরাদ্ধ হয়। সড়কটির নির্মান কাজ পায় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ডলি কনষ্ট্রাকশন। যথা সময়ে খোঁড়াখুড়ির কাজ শুরু হয়।

২০১৯ সালের ৩০ অক্টোবরের মধ্যে কাজ শেষ করা কথা কিন্তু কিছু কাজ করার পর তা বন্ধ করে চলে যায় প্রতিষ্ঠানটি। উপজেলা সংশ্লিষ্ট সুত্রে জানা যায় ৩৫ শতাংশ কাজ করা হতে পারে। লতা গ্রামের অনুপ মন্ডল বলেন,উপজেলা সদরে যাতায়াতের একমাত্র রাস্তাটি গত ৫ বছর যাবৎ খুড়ে রাখায় চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা কালে একটু বর্ষা হলেই পানি জমে খালে পরিনত হয়।

স্থানীয় ইউপি সদস্য স্বপন মন্ডল বলেন, সড়কের কোথাও কোথাও ইটের খোয়া ফেলা হয়েছে, কিন্তু অধিকাংশ জায়গায় খুড়ে খাল বানিয়ে রাখা হয়েছে। পাইকগাছা উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান বলেন সড়কটি খুলনা বিভাগ উন্নয়ন প্রকল্পের অধীনে থাকায় কাজটির দেখাশোনা করেন খুলনা জেলা প্রকৌশলী অধিদপ্তর।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ ফেলে চলে যাওয়ায় উক্ত টেন্ডার বাতিল করে পুনরায় টেন্ডারের ব্যবস্থা নেয়া হয়েছে।খুলনা জেলা এলজিইডি’র প্রকৌশলী কামরুজ্জামান বলেন, নিদিষ্ট সময়ে কাজ শেষ না করায় ডলি কনস্ট্রাকশনের কার্যাদেশ বাতিল করা হয়েছে। 

খুলনা টিভি

Tagged

Leave a Reply