জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইনে তরুন সংগঠকদের মতবিনিময় সভা

জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইনে তরুন সংগঠকদের মতবিনিময় সভা

খুলনা বিভাগ

খুলনা টিভি ডেস্ক : বিশ্বের বিভিন্ন দেশে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পালিত হয়ে আসছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস। “নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনায় ‘জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইনের অংশ হিসেবে তরুন সংগঠকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ইউএনডিপি, সিআরআই, তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়ং বাংলা ও জাতীয় মানবাধিকার কমিশনের সহযোগিতায় অপরাজিতা যুব কল্যাণ সংস্থার আয়োজনে তরুন সংগঠকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইনের সমন্বয়ক অনুপ কুমার মন্ডল জানান খুলনা জেলাসহ দেশের আরো ১০টি জেলা শহরে বিভিন্ন তরুন সংগঠনের নেতৃতে পরিচালিত হচ্ছে এই ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো জনগণকে সংবেদনশীল করে তোলা এবং নারীদের নিরাপত্তা নিশ্চিত করা বিশেষ করে জন্মস্থানে নারী ও কন্যা শিশুদের যৌন হয়রানি বন্ধে তরুণ ও কিশোরদের সচেতন করে তোলা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোস্তাক উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের ডেপুটি কো-অর্ডিনেটর এইচ এম নুরুজ্জামান, উপজেলা অফিসার সদর ইউনিট শেখ মাহাবুবুর রহমান এবং  জনউদ্যোগের সদস্য সচিব মহেন্দ্রনাথ সেন।

এছাড়াও অনুষ্ঠানে বক্তৃতা করেন থেড সংস্থার নির্বাহী প্রধান পরেশ কুমার সাহা, ইচ্ছা ফাউন্ডেশনের, চেয়ারম্যান আবু তাহের প্রিন্স, সূচনা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মির্জা তাহমিনা, উইথ সী এর প্রতিষ্ঠাতা ইমরান জাহান আরাফাত, ডালিম মহিলা সমিতির সভানেত্রী মারিয়া মল্লিক, গ্রীন নারী কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি জিনিয়া পারভীন, এসডি একাডেমির নির্বাহী পরিচালক সঞ্জয় কুমার মল্লিক, অপরাজিতার কার্যনির্বাহী সদস্য আশিকুর রহমান মিরাজসহ বিভিন্ন তরুন সংগঠনের সদস্যবৃন্দ। বক্তারা নারী নির্যাতন বন্ধে বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তৃতা করেন যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক অমিতাভ বিশ্বাস, যুব উন্নয়ন অধিদপ্তর সদর থানা ইউনিটের সহকারি কর্মকর্তা বদরুল আলম।

সভায় সভাপতিত্ব করেন অপরাজিতা যুব কল্যাণ সংস্থা’র উপদেষ্টা ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার, যুগ্ম সাধারণ সম্পাদক জি এম রেজাউল ইসলাম।

উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা ও পরিচালনা করেন অপরাজিতা যুব কল্যাণ সংস্থা’র সাধারণ সম্পাদক অনুপ কুমার মন্ডল।

খুলনা টিভি

Tagged

Leave a Reply