খুলনায় জেলা ইজতেমা স্থগিত দুই গ্রুপের বিরোধ! khulna tv

খুলনায় জেলা ইজতেমা স্থগিত দুই গ্রুপের বিরোধ!

ধর্ম ও জীবন

খুলনায় জেলা ইজতেমা স্থগিত দুই গ্রুপের বিরোধ!

খুলনায় জেলা ইজতেমা নিয়ে তাবলিগ জামাতের দুই গ্রুপ বিবাদে লিপ্ত হয়েছে। আগামী ১৪ মার্চ থেকে রূপসা সেতুর বাইপাস সড়কসংলগ্ন জাবুসা গ্রামে তিন দিনব্যাপী এই জেলা ইজতেমা শুরু হওয়ার কথা ছিল।

বুধবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ আয়োজনের বিরোধিতা করেছে তাবলিগের আরেকটি অংশ। তারা আয়োজকদের মাওলানা সাদপন্থি দাবি করে তাদের এই আয়োজন বন্ধের দাবি জানান। এ পরিস্থিতিতে জেলা ইজতেমা স্থগিত করেছে খুলনা জেলা পুলিশ।

ইজতেমা মাঠের জিম্মাদার মাওলানা মাসুম বিল্লাহ জুবায়ের বলেন, গত ফেব্রুয়ারি মাসে কাকরাইল মসজিদের শূরা সদস্যরা খুলনায় জেলা ইজতেমা করার অনুমতি দেন।

তিনি জানান, আয়োজকরা সবাই নিজাম উদ্দিন মারকাজের অনুসারী। ওই মারকাজের আমির মাওলানা সাদ কান্ধলভিকে তারা আমির মানেন। এ জন্য অনেকে তাদের সাদপন্থি বলে।

এদিকে, বুধবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে মুফতি আবদুল্লাহ ইয়াহইয়া বলেন, এটি সাদপন্থিদের তথাকথিত ইজতেমা। জেলায় জেলায় ইজতেমা করার নজির তাবলিগের ইতিহাসে নেই।

এ ব্যাপারে খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ  বলেন, এ বিব্রতকর পরিস্থিতিতে ১৪ মার্চ ইজতেমা স্থগিত করা হয়েছে। পরে সবাইকে নিয়ে বৈঠক করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Tagged

Leave a Reply