খুলনার দৌলতপুরে অস্থায়ী ডাস্টবিন এখন স্থায়ী ভাগাড়ে পরিণত khulna tv

খুলনার দৌলতপুরে অস্থায়ী ডাস্টবিন এখন স্থায়ী ভাগাড়ে পরিণত

খুলনা বিভাগ

দৌলতপুর খুলনা প্রতিনিধি : খুলনার দৌলতপুরের কৃষি গবেষণা ইনস্টিটিউট এর ঠিক বিপরীত পাশে ” আলমগীর অয়েল মিলের ঠিক সামনে ডাস্টবিনবিহীন খোলা জায়গায় এমন ভাবে ময়লা আবর্জনার স্তূপ গড়ে উঠেছে।

হটাৎ যে কেউ এখানে দেখলে মনে করবে ইটা একটা বিশাল ময়লার ভাগাড় ছাড়া আর কিছু নয়। অত্র এলাকার আসে পাশের সকল বাড়ির এমনকি এলাকার বাহিরের অনেকে এখানে মরা-হাঁস মুরগী, কুকুর, ইঁদুর, বিড়াল সহ বিভিন্ন আবর্জনা এখানে ফেলে রাখে এছাড়া যানবাহন থেকেও এখানে ময়লা ছুড়ে ফেলা হয়।

এখন থেকে এমন দুর্গন্ধ বের হয় যে , নাকে রুমাল না দিয়ে এখন থেকে যাওয়ার উপায় নেই । তাছাড়া করোনাকালীন এই দুঃসময়ে ইহা পরিবেশের উপর ব্যাপক প্রভাব ফেলছে এবং এখন থেকে প্রতিনিয়ত পথচারী সহ স্থানীয় ব্যাক্তি বর্গের বিভিন্ন রোগ সংক্রমণের ব্যাপক ঝুঁকি রয়েছে।

ইতিমধ্যে এখন থেকে ৪-৫ জন ব্যাক্তি করোনা রোগে মারা গেয়েছে এই বিষয়টি সবাই কে ভাবিয়ে তুলছে। অথচ এ ব্যাপারে আলমগীর অয়েল মিল ও কৃষি গবেষণা ইনস্টিটিউট কোন রকম ভ্রূক্ষেপ করছে না। ফলে দিনে দিনে পরিবেশ মারাত্মক আকারে দূষিত হয়ে শিশু ও বয়স্কদের বিভিন্ন রোগের সৃষ্টি করছে।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী সহ পথচারীরা যথাযত কতৃপক্ষের সু-দৃষ্টি আকর্ষণ করে উক্ত সমস্যাটি সরজমিনে পরিদর্শন করে আশু সমাধানের জোর দাবি জানিয়েছেন।

খুলনা টিভি

Tagged

Leave a Reply