khulna tv খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক শাহনাজ পারভীনে

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক শাহনাজ পারভীনের স্পষ্ট কথা বৈধ কাজের জন্য কাউকে ঘুষ দিবেন না

আন্তর্জাতিক

শেখ মোসলেহ উদ্দিন বাদশা: আজ ১২ ই সেপ্টেম্বর’২০২১ তারিখে খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃশাহানাজ পারভীন এর সাথে কথা বলার জন্য তার কার্যালয়ে গিয়েছিলাম। সাথে ছিলেন, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার মহানগর জেলা সভাপতি শেখ সালাউদ্দিন আহমেদ পিকু। বিভিন্ন বিষয় নিয়ে তারসাথে আলাপ হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মোছাঃশাহানাজ পারভীন আন্তরিকতার সাথে বিষয়গুলো শোনেন এবং তাৎক্ষণিক কিছু বিষয় সমাধানের জন্য তাঁর দপ্তরে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি স্পষ্ট করে বলেন, আপনারা মানুষের জন্য কাজ করেন। তা’ছাড়া সাংবাদিক হিসেবে আপনাদেরও দায়িত্ব রয়েছে। তাই আমার এই বার্তাটি আপনি মাঠ পর্যায়ে সাধারণ এবং নিরীহ ভুক্তভোগী মানুষগুলোর কাছে পৌঁছে দিবেন।

জায়গা জমি সংক্রান্ত বিষয় নিয়ে গ্রামের সহজ সরল মানুষ গুলো প্রতিনিয়ত প্রতারিত হয় এক শ্রেণীর দালাল আর আমাদের দপ্তরের কতিপয় দুর্নীতিবাজ কর্তৃক।

আমার স্পষ্ট কথা বৈধ কাজের জন্য কাউকে ঘুষ দিবেন না। সরাসরি আমার দপ্তরে এসে আপনাদের কাজ করে নিয়ে যাবেন। তিনি আরো বলেন, সরকার আমাদেরকে বেতন দেন, জনগণের কাজ করার জন্য। আর আমাদের নৈতিক দায়িত্ব হচ্ছে, জনগণের কাজগুলো সুষ্ঠুভাবে সুসম্পন্ন করা।

অতএব তৃতীয় কোন শ্রেণী বা গোষ্ঠী আমাদের দপ্তরের ভাবমূর্তি ক্ষুন্ন করতে না পারে সেজন্য এই বার্তাটি সকলের জ্ঞাতার্থে পৌঁছে দিবেন।

খুলনার পাইকগাছা সহ বিভিন্ন উপজেলায় কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীর বিষয়গুলো নিয়ে খোলামেলা কথা হয়। প্রসঙ্গক্রমে তিনি বলেন, ওইসব ব্যক্তিদের দূর্নীতি ও অনিয়মের বিষয়গুলি প্রমান সহকারে তার দপ্তরে নিয়ে গেলে তিনি ব্যবস্থা নিবেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মোছাঃশাহনাজ পারভীন এর এই দায়িত্ববোধ আর তার আন্তরিকতায় প্রমাণ করে বাংলাদেশে এখনও সব দপ্তরে ভালো মানুষের সংখ্যা বেশি। ধন্যবাদ জানাই অতিরিক্ত জেলা প্রশাসকে।

খুলনা টিভি/ khulnatv.com

Tagged

Leave a Reply