অবৈধ স্থাপনায় যানবাহন চলাচলে ভোগান্তির শেষ নেই!

অবৈধ স্থাপনায় যানবাহন চলাচলে ভোগান্তির শেষ নেই!

বাংলাদেশ

অবৈধ স্থাপনায় যানবাহন চলাচলে ভোগান্তির শেষ নেই!

ডুমুরিয়া উপজেলার অভ্যন্তরে ৩৫ কিলোমিটারজুড়ে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক ও দৌলতপুর-শাহাপুর সড়কের দু’পাশে অবৈধ স্থাপনাসহ একাধিক স্থানে নিয়মিত গরু-ছাগল ও তরিতরকারির হাট বসছে। ফলে ব্যস্ততম এসব মহাসড়কে যানবাহন চলাচলসহ পথচারীদের ভোগান্তির শেষ নেই। এ বিষয়ে স্থানীয় প্রশাসন নীরব ভূমিকা পালন করছে।

ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুরউদ্দিন আল মাসুদ বলেন, ডুমুরিয়া হাসপাতাল থেকে উপজেলার ডুমুরিয়া বাসস্ট্যান্ড পর্যন্ত মহাসড়কের দু’পাশে কোথাও খালি জায়গা নেই। সড়কের দু’পাশে বিচালি, বাঁশ, ইট, বালু, খোয়া ও স্যানিটেশনের মার্কেটে পরিণত হয়েছে। ওই এলাকায় দুটি ডিগ্রি কলেজ, একটি সরকারি বালিকা বিদ্যালয়, একটি বিয়াম স্কুল ও দুটি কেজি স্কুলসহ উপজেলা পরিষদ রয়েছে। এ এলাকায় প্রতিদিন শত শত শিক্ষার্থী, উপজেলা পরিষদগামী হাজার হাজার মানুষ ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছে। দ্রুত এ অবৈধ ব্যবসা বন্ধ করা দরকার।

ডুমুরিয়ার ইউএনও মোছা. শাহনাজ বেগম বলেন, সড়ক-মহাসড়কের দু’পাশের অবৈধ স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো দ্রুত অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে। উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর জানান, মহাসড়ক বা সড়ক দখলে নিয়ে বসানো হাটবাজার উচ্ছেদের ব্যাপারে আইন-শৃঙ্খলা মাসিক সভায় সিদ্ধান্ত নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Khulna Tv

Tagged

Leave a Reply