নড়াইল কালিয়াতে অবৈধ পলিথিন ও অধিক মূল্যে তেল বিক্রয়ের দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা khulna tv

নড়াইল কালিয়াতে অবৈধ পলিথিন ও অধিক মূল্যে তেল বিক্রয়ের দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা

বাংলাদেশ

মোঃ খাইরুল ইসলাম চৌধুরী, নড়াইল জেলা প্রতিনিধিঃ নড়াইল জেলার কালিয়া উপজেলার বড়দিয়া বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন বিক্রির দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় এসব দোকান থেকে প্রায় পাঁচশ কেজি পলিথিন জব্দ করা হয়। ৩ ব্যবসায়ীকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (৪ মার্চ) বিকালে থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জহুরুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার বড়দিয়া বাজারের নিতাই সাহা, সাগর সাহা ও শ্যামল কুমার দাশের দোকানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন, সয়াবিন তেলের ৫ লিটারের খালি ক্যান পাওয়া যায়।

এছাড়া তাদের বিরুদ্ধে অধিক মূল্যে পণ্য বিক্রির প্রমান পাওয়া যায়। পরে তাদের পরিবেশ সংরক্ষণ আইন ও ভোক্তা অধিকার আইনে শ্যামল কুমার কে ৩০ হাজার, নিতাই সাহাকে ২৫ হাজার ও সাগর সাহাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দ করা পলিথিন জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম বলেন, বড়দিয়া বাজারের এসব ব্যবসায়ীদের নিষিদ্ধ পলিথিন বিক্রি এবং বোতলজাত সয়াবিন তেল খুলে খোলা বাজারে বেশি দামে বিক্রির দায়ে জরিমানা করা হয়েছে।

খুলনা টিভি

Tagged

Leave a Reply