রোনালদোর গোলটি সেরা নিজের নয় বললেন ইব্রা_khulnatv

রোনালদোর গোলটিই সেরা নিজের নয়: বললেন ইব্রা

খেলাধুলা

রোনালদোর গোলটিই সেরা নিজের নয়: বললেন ইব্রা

জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের কোয়র্টার ফইনালে গতকাল ক্রিস্টিয়ানো রোনালদোর অসাধারণ বাইসাইকেল কিকের সাথে এলএ গ্যালাক্সির হয়ে নিজের প্রথম গোলের কোনো তুলনাই হয় না বলে মন্তব্য করেছেন সুইডিশ তারকা জালাটান ইব্রাহিমোভিচ।

দুটি গোলই সতীর্থ, ধারাভাষ্যকার ও সমর্থকদের দ্বারা দারুণভাবে প্রশংসিত হয়েছে। ইতোমধ্যেই এমএলএস’র সপ্তাহের সেরা খেলোয়াড় বিবেচিত হয়েছেন ইব্রা। কিন্তু এলএ গ্যালাক্সি তারকা মনে করেন দুটি গোলের মান মোটেই সমান নয়।

ইএসপিএন এফসি’র সাথে আলাপকালে ইব্রাহিমোভিচ বলেছেন, ‘আমি মনে করি দুটো গোলের মধ্যে বিশাল পার্থক্য রয়েছে। কারণ সে চ্যাম্পিয়নস লীগে গোল করেছে, আর আমি এমএলএস’এ। এখানেই পার্থক্যটা বিশাল। যদিও গোল গোলই। বিশেষ করে সেই গোল যদি দলের প্রয়োজনে আসে তবে সেটা সবসময়ই গুরুত্বপূর্ণ। তারপরেও গোলের সৌন্দর্যটাও গুরুত্বপূর্ণ। এতে করে গোলটির মান আরো বেড়ে যায়। রোনালদোর গোলটি আসলেই অসাধারণ ছিল। এটা সত্যিকার অর্থেই স্মরণীয় হয়ে থাকবে।’

আরো পড়ুন : কোনো সুযোগ নেই প্রশ্নপত্র ফাঁসের ‘-শিক্ষামন্ত্রী

রোনালদো সম্পর্কে ইব্রা বলেছেন, আমি মনে করি সে রিয়ালের গোলমেশিন। আজ তার গোলটা অসাধারণ হয়েছে। কিন্তু তার এটা ৪০ মিটার থেকে চেষ্টা করা উচিত ছিল।

লস এ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে অভিষেকেই ইব্রার দুই গোলে লস এ্যাঞ্জেলস এফসি’র বিপক্ষে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে গ্যালাক্সি। প্রথম গোলটি ইব্রা করেছেন প্রায় ৩৫ গজ দুর থেকে। গোলরক্ষকের পজিশন দেখে পরিস্থিতি বুঝে শটটি নিয়েছিলেন ইব্রা। ক্যারিয়ারে অনেকগুলো ডার্বি ম্যাচে অংশ নেয়ায় এই ধরনের ম্যাচে চাপ, মানসিক পরিস্থিতি, পরিবেশ, আবেগ- এসব সম্পর্কে বেশ ভালোই অবগত আছেন ইব্রাহিমোভিচ। নতুন দলে কোচ সিগি শিমিডের সাথেও নিজেকে বেশ মানিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন সুইডিশ এই তারকা স্ট্রাইকার।

চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে সেরা গোল করেছেন রোনালদো!

চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে ক্রিস্টিয়ানো রোনালদোই কি সবচেয়ে সুন্দর গোলটি করে ফেললেন, তা নিয়ে বিতর্ক থাকলেও তুরিনের মাঠে কাল পর্তুগীজ এই তারকা যা করে দেখিয়েছেন তা অনেকদিন মনে রাখবে পুরো ফুটবল বিশ্ব। শূন্যে লাফিয়ে উঠে বাইসাইকেল কিক দিয়ে জুভেন্টাস গোলরক্ষক গিয়ানলুইজি বুফনের ডান পাশ দিয়ে কোনাকুনি শটে রিয়ালকে অসাধারণ এক জয় উপহার দিয়েছেন। রোনালদোর দক্ষতায় কাল নিজেদের মাঠেই ০-৩ গোলে পরাজিত হয়েছে ইতালিয়ান জায়ান্টরা।

একইসাথে ম্যাচে দুই গোল করে ইতিহাসও রচনা করেছেন সিআর সেভেন। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লীগে টানা ১০ ম্যাচে গোলের রেকর্ড এখন রোনালদোর দখলে। কিন্তু সবকিছুর পরেও কালকের ম্যাচে তার দেয়া দ্বিতীয় গোলটিই এখন সারা বিশ্বে আলোচনার বিষয়। ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেছেন, ‘ফুটবলীয় ইতিহাসে এটি অন্যতম সুন্দর একটি গোল।

ইসকোর ক্রস থেকে মাত্র তিনি মিনিটেই দলকে এগিয়ে দিয়েছিলেন রোনালদো। তুরিনের মাঠে কাল প্রথম থেকেই রোনালদোর প্রতি খুব একটা ভালো আচরণ করেনি জুভ সমর্থকরা। কিন্তু ৬৪ মিনিটে ডানি কারভাজালের ক্রসে রোনালদোর অসাধারণ বাইসাইকেল কিকে দলের ব্যবধান দ্বিগুন হওয়ায় জুভেন্টাস সমর্থকরাও দাঁড়িয়ে অভিনন্দন জানাতে ভুল করেননি।

রোনালদোও দর্শকদের এই অভিনন্দনের স্বাভাবিক জবাবই দিয়েছেন। কারভাজাল বলেছেন, রোনালদোর প্রতি সাধুবাদই সব বলে দিয়েছে।

জিদান বলেছেন, রোনালদোর পক্ষে যা করার ছিল তা সে করেছে। তবে একটি কথাই আমি বলতে চাই এটি ইতিহাসের অন্যতম সুন্দর একটি গোল। তবে গ্ল্যাসগোতে আমি যে গোল করেছিলাম তার থেকে হয়ত সুন্দর নাও হতে পারে। আমি কোচ হলেও আমি একজন ফুটবল ভক্ত। যখন আমি ম্যাচ দেখি ভক্তের চোখেও দেখি। এ কারণেই রোনালদো অন্য সবার থেকে ভিন্ন, কারণ সে এই ধরনের ঘটনা ঘটায়। আমি তার জন্য সত্যিই আনন্দিত, একইসাথে তাকে দলে পেয়ে আমি খুশি।

রিয়ালের হয়ে গত নয় ম্যাচে রোনালদো ১৯টি গোল করেছেন। ২০১৮ সালে এ পর্যন্ত তার গোলসংখ্যা ২৮। চ্যাম্পিয়নস লীগে গত ১০টি ম্যাচে ১৬ গোল করেছেন। গত বছরের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে দুই গোলসহ এবারের মৌসুমে এ পর্যন্ত করেছেন সর্বোচ্চ ১৪টি। ১১৯ গোল করে চ্যাম্পিয়নস লীগে গোলের রেকর্ডও গড়েছেন।

Tagged

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *