ক্রিকেট বিশ্বের টেস্ট র‌্যাংকিংয়ে আট নাম্বারে বাংলাদেশ_khulnatv

ক্রিকেট বিশ্বের টেস্ট র‌্যাংকিংয়ে আট নাম্বারে বাংলাদেশ!

খেলাধুলা

ক্রিকেট বিশ্বের টেস্ট র‌্যাংকিংয়ে আট নাম্বারে বাংলাদেশ!

সাকিব মনে করছেন, টেস্টে এই উন্নতি দিয়ে প্রমাণ হয়েছে, ছেলেরা এই অবস্থানে আসার জন্য অনেক পরিশ্রম করেছে। বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন এটাই  আমাদের সবচেয়ে বড় অর্জন।

গত ১ মে এই সুসংবাদ পেয়েছে বাংলাদেশ। টেস্ট র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো আট নাম্বারে উঠে এসেছে টাইগাররা। টাইগার টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের মতে, র‌্যাংকিংয়ে ক্রিকেট দেশ হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় অর্জনই হলো এটা।

সাকিব বলেন, ‘আমার মনে হয়, এটা সম্ভবত এখন পর্যন্ত আমাদের সবচেয়ে বড় অর্জন। ওয়ানডেতে ষষ্ঠ বা সপ্তম স্থানের চেয়ে এটার ওজন অনেক বেশি। কারণ আমরা টেস্টে ভালো ছিলাম না, খুব কমই আমরা ধারাবাহিকভাবে ভালো করতে পেরেছি।’

টেস্টে আট নাম্বারে উঠতে অনেক কাঠখড় পোহাতে হয়েছে বাংলাদেশকে। ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও এই ফরমেটে টাইগাররা উন্নতির ছাপ রাখতে পেরেছে মাত্র কয়েক বছর হলো। ২০১৫ সালের পর থেকে ১৮টি টেস্ট খেলেছে তারা। জিতেছে ৩টিতে, ৫টি ড্র এবং ১০টি হার। এর মধ্যে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কার বিপক্ষে জয়। সবমিলিয়ে বাংলাদেশের পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭৫-এ, পেছনে ফেলেছে নিকট প্রতিদ্বন্দ্বি ওয়েস্ট ইন্ডিজকে।

আইপিএল শেষেই ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব। দ্বিতীয়বার নেতৃত্ব হাতে পাওয়ার পর এটি হবে তার প্রথম টেস্ট সফর। আগের সিরিজে অধিনায়ক থাকলেও আঙুলের চোটের শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজে খেলতে পারেননি এই অলরাউন্ডার।

Tagged

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *